শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের পণ্য বর্জন আন্দোলন চলবে: ফারুক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

ভারতের পণ্য বর্জন আন্দোলন চলবে: ফারুক

ভারতের পণ্য বর্জন আন্দোলন চলবে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই, আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে।

 

আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতীয় পণ্য বর্জন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন ফারুক বলেন, যুদ্ধ করে যে দেশ স্বাধীন করেছিলাম সেই স্বাধীন দেশের রাষ্ট্রক্ষমতা আজ এই দেশের জনগণের ওপরই ব্যবহার করা হচ্ছে। যে ভারতকে স্বাধীনতা যুদ্ধের সময় বন্ধু ভাবতাম, সেই ভারত আজ বাংলাদেশের মানুষের বুকের ওপর পাথরের মতো চেপে বসে আছে।

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা  আরও বলেন, আপনারা যদি বাংলাদেশকে ভালোবাসেন তাহলে কেন এই অবৈধ সরকারের অবৈধ ক্ষমতা প্রয়োগে সহযোগিতা করে যাচ্ছেন। কেন অগণতান্ত্রিক আগ্রাসন চালাতে সাহায্য করছেন। ভারতের পণ্য বর্জন আন্দোলন চলছে, চলবে। ভারতের জনগণের বিরুদ্ধে আমরা নই, আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে, কারণ আপনারা এদেশের গণতন্ত্র গলাটিপে হত্যার জন্য সাহায্য করেছেন।

বাংলাদেশের সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে জনগণের ওপর নির্যাতন চালাচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আপনারা গণতন্ত্রকে হত্যা করবেন, বিরোধীদের নির্যাতন করবেন এটা দেশের জনগণ মানবে না।

 

জয়নুল আবেদীন ফারুক  আরও বলেন, আপনারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন, আপনারা কোনো সেক্টরে যুদ্ধ করেছেন একবার দেশে জনগণের সামনে বলুন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব একজন বড় দলের নেতা, তার কথা সংযত হওয়া উচিত। আওয়ামী লীগকে বলতে চাই, বিএনপিকে আপনারা নিশ্চিহ্ন করতে পারবেন না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয় সম্পাদক মীর শরাফত আলী সপু, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আ. সালাম আজাদ, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কল্পনা রায় প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৩ | সোমবার, ২২ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(733 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com